September 21, 2024, 9:18 am

সংবাদ শিরোনাম
দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান সংসার রেখে ডলিতে আসক্ত কয়েছ৷ বিয়ে ছাড়াই এক সাথে বসবাস ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তিন লাখ জাল টাকা এবং জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের সাবেক এসপি আশরাফুল সহ ১০ পুলিশের বিরুদ্ধে মামলা কুড়িগ্রামে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় প্রভাবশালীদের মৎস্য চাষ প্রতিষ্ঠার পর থেকে নাগরিক সুবিধা থেকে বঞ্চিত ক্ষেতলাল পৌরসভার বাসিন্দা উখিয়ায় রোহিঙ্গা শিবিরে বিদেশি পিস্তল ও গুলিসহ সন্ত্রাসী আটক কুড়িগ্রামের চিলমারীতে আশ্রয়নের ঘর বানিজ্য

ঝুঁকি কমিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চেষ্টা করছে সরকার

ডিটেকটিভ ডেস্কঃঃ

করোনার ঝুঁকি যতটা সম্ভব কমিয়ে সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চেষ্টা করছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সকালে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল অনুষ্ঠানে আবারও এই কথা জানান তিনি।

তবে ঠিক কবে নাগাদ খোলা সম্ভব হবে তা নিশ্চিত করেননি শিক্ষামন্ত্রী। তিনি বলেন, আগামী ১৩ জুন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক খুলে দেয়ার চেষ্টা চলছে। এছাড়া শিক্ষার্থীদের টিকাদান সম্পন্ন করে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে। এর আগে শিক্ষাপ্রতিষ্ঠান না খুললেও অনলাইনে শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এর আগে ২৬ মে করোনা পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরো এক দফা বাড়ানো হয়েছে। আগামী ১২ জুন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। গত বছর ৮ মার্চ দেশে করোনা রোগী শনাক্ত হওয়ার পর ওই বছর ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। দফায় দফায় তা বাড়িয়ে আগামী ২৯ মে পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়। এবার ২৯ মে থেকে ১২ জুন করা হয়েছে।

Share Button

     এ জাতীয় আরো খবর